ইসলামী ব্যাংক একাউন্ট ব্যালেন্স চেক করতে চান? কিভাবে ব্যালেন্স চেক করতে হয় জানেন না? ব্যাংক একাউন্ট চেক করার সহজ কয়েকটি পদ্ধতি জানতে পারবেন এই পোস্টে।

ইসলামী ব্যাংকে যাদের অ্যাকাউন্ট আছে, তাদের বিভিন্ন সময় অ্যাকাউন্টের ব্যালেন্স চেক করার প্রয়োজন পড়ে। অনলাইনের মাধ্যমে এবং অফলাইনে আমরা চারটি পদ্ধতি ব্যবহার করে ব্যলেন্স চেক করতে পারবো। আপনার ব্যাংক একাউন্টে কত টাকা আছে জানতে পারবেনে ই পদ্ধতিগুলো অনুসরণ করে।

তো চলুন, ইসলামী ব্যাংক একাউন্ট ব্যালেন্স চেক করার পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জেনে নেয়া যাক।

ইসলামী ব্যাংক একাউন্ট চেক

গুগল প্লে স্টোর থেকে Cellfin অ্যাপ ইনস্টল করে একাউন্ট রেজিস্টার করে ব্যাংক একাউন্ট যুক্ত করার মাধ্যমে ইসলামী ব্যাংক একাউন্ট চেক করা যায়। এছাড়া, 09617516259 নাম্বারে একটি মিসড কল দিলে ব্যাংকে কত টাকা ব্যালেন্স আছে তা এসএমএস করে জানিয়ে দেয়া হয়।

জিপি সিম থেকে 16259 নাম্বারে IBB BAL লিখে এবং অন্যান্য অপারেটর থেকে 26969 নাম্বারে IBBL BAL লিখে এসএমএস করলে ইসলামী ব্যাংক একাউন্টের ব্যালেন্স জানা যায়। ইসলামী ব্যাংকের যেকোনো ব্রাঞ্চে গিয়ে একাউন্ট নাম্বার বললে তারা আপনার একাউন্টের ব্যালেন্স জানিয়ে দিবে।

এই পদ্ধতিগুলো অনুসরণ করে সহজেই ইসলামী ব্যাংক একাউন্টে কত টাকা আছে তা জানতে পারবেন। উপরোক্ত পদ্ধতিগুলো নিয়ে আরও বিস্তারিত আলোচনা করা হয়েছে। চলুন, জেনে নেয়া যাক।

আরও পড়ুন —

এসএমএস এর মাধ্যমে ইসলামী ব্যাংক ব্যালেন্স চেক

এসএমএস এর মাধ্যমে ইসলামী ব্যাংক ব্যালেন্স চেক করতে পারবেন। এজন্য, জিপি সিম থেকে IBB BAL লিখে 16259 নাম্বারে এসএমএস করতে হবে। এবং অন্যান্য অপারেটর থেকে IBB BAL লিখে 26969 নাম্বারে এসএমএস করতে হবে। তাহলে, ফিরতি ম্যাসেজে ব্যাংক ব্যালেন্স জানতে পারবেন।

  • মোবাইলের ম্যাসেজ অপশন ওপেন করুন
  • IBB BAL লিখুন
  • জিপি সিম হলে 16259 নাম্বারে এবং অন্য সিম হলে 26969 নাম্বারে এসএমএসটি সেন্ড করুন
  • ফিরতি ম্যাসেজে ইসলামী ব্যাংক একাউন্টের ব্যালেন্স জানিয়ে দেয়া হবে

জিপি সিম থেকে IBB BAL লিখে 16259 নাম্বারে এসএমএস করলে ব্যালেন্স জানতে পারবেন

অন্য সিম থেকে IBB BAL লিখে 26969 নাম্বারে এসএমএস করলে ব্যালেন্স জানতে পারেবন

এসএমএস করার সময় অবশ্যই ইসলামী ব্যাংকে আপনার যে নাম্বার দেয়া আছে, সেই নাম্বার থেকেই এসএমএস করবেন। নয়তো, ব্যাংক একাউন্ট চেক করতে পারবেন না।

আরও পড়ুন — ডাচ বাংলা ব্যাংক একাউন্ট চেক

মিসড কল দিয়ে ইসলামী ব্যাংক একাউন্ট চেক

ইসলামী ব্যাংক একাউন্ট চেক করতে 09617516259 নাম্বারে একটি কল দিতে হবে। কল দেয়ার পর কল অটোমেটিক ড্রপ হয়ে যাবে। এরপর, এসএমএস এর মাধ্যমে আপনার ইসলামী ব্যাংক একাউন্টে কত টাকা আছে তা জানিয়ে দেয়া হবে। ইসলামী ব্যাংকে যুক্ত থাকা নাম্বার দিয়ে কলটি দিতে হবে।

সেলফিন দিয়ে ইসলামী ব্যাংক একাউন্ট চেক

সেলফিন দিয়ে ইসলামী ব্যাংকে কত টাকা আছে চেক করার জন্য সেলফিন একাউন্ট রেজিস্টার করতে হবে। এরপর, এনআইডি কার্ড দিয়ে সেলফিন ভেরিফাই করতে হবে। অতঃপর, ইসলামী ব্যাংক একাউন্ট যুক্ত করতে হবে। যুক্ত করা হলে সেলফিন অ্যাপের ভিতর থেকে সহজেই ব্যাংকে কত টাকা আছে তা চেক করতে পারবেন।

সেলফিন হচ্ছে ইসলামী ব্যাংকের একটি নিজস্ব অ্যাপ। গুগল প্লে স্টোর থেকে Cellfin অ্যাপ ইনস্টল করতে হবে। এরপর, মোবাইল নাম্বার দিয়ে একাউন্ট তৈরি কর এনআইডি কার্ড দিয়ে ভেরিফাই করতে হবে। অতঃপর, আপনার ইসলামী ব্যাংক একাউন্ট যুক্ত করতে পারবেন।

ইসলামী ব্যাংক একাউন্ট যুক্ত করা হলে যেকোনো সময় সেলফিন অ্যাপ ব্যবহার করে ব্যালেন্স চেক করা সহ সব ধরণের লেনদেন করতে পারবেন অনায়াসেই।

ব্যাংকের ব্রাঞ্চ থেকে ব্যালেন্স চেক

ইসলামী ব্যাংকে কত টাকা আছে জানার জন্য নিকটস্থ যেকোনো ব্রাঞ্চে যেতে হবে। এরপর, দায়িত্বরত যেকোনো কর্মকর্তাকে বললে তারা আপনার ইসলামী ব্যাংকের একাউন্ট নাম্বার নিবেন এবং এসএমএস ভেরিফিকেশন করার মাধ্যমে আপনার একাউন্টে কত টাকা আছে তা জানিয়ে দিবে।

আপনি চাইলে ব্রাঞ্চ থেকে একটি স্টেটমেন্ট সংগ্রহ করতে পারবেন। এভাবে অনেক সহজেই ইসলামী ব্যাংকের ব্যালেন্স চেক করতে পারবেন এবং আপনার একাউন্টে কত টাকা আছে তা জানতে পারবেন।

মোবাইলে ইসলামী ব্যাংক একাউন্ট চেক করার নিয়ম

মোবাইলে এসএমএস করার মাধ্যমে বা একটি মিসড কল দিয়ে ইসলামী ব্যাংক একাউন্ট চেক করতে পারবেন। গ্রামীণ সিম দিয়ে ব্যাংক একাউন্ট খোলা থাকলে 16259 নাম্বারে IBB BAL লিখে এসএমএস করলে ব্যালেন্স চেক করতে পারবেন। অন্য সিম নাম্বার দেয়া থাকলে 26969 নাম্বারে IBB BAL লিখে এসএমএস করলে ব্যালেন্স জানতে পারবেন।

আপনার ব্যাংক একাউন্টে যে নাম্বার যুক্ত করা আছে, সেই নাম্বার থেকে 09617516259 নাম্বারে একটি মিসড কল দিয়ে ফিরতি ম্যাসেজে একাউন্টে কত টাকা ব্যালেন্স আছে তা চেক করতে পারবেন।

Islami Bank Account Balance Check

Islami Bank Account Balance Check করার জন্য মোবাইলের ম্যাসেজ অপশন থেকে IBB BAL লিখে এসএমএস করতে হবে। জিপি সিম দিয়ে ব্যাংক একাউন্ট খোলা থাকলে 16259 নাম্বারে এবং অন্য সিম হলে 26969 নাম্বারে এসএমএস সেন্ড করতে হবে। ফিরতি ম্যাসেজে ব্যালেন্স জানিয়ে দেয়া হবে।

এছাড়া, আপনার যে সিম ব্যাংক একাউন্ট খোলার সময় ব্যবহার করেছিলেন, সেই সিম থেকে 09617516259 নাম্বারে একটি মিসড কল দিলে ব্যাংক একাউন্টে কত টাকা আছে তা এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

এই পদ্ধতিগুলো অনুসরণ করে অনেক সহজেই ইসলামী ব্যাংক ব্যালেন্স চেক করতে পারবেন।

ব্যাংক একাউন্ট চেক করার অ্যাপস

ইসলামী ব্যাংক একাউন্ট চেক করা সহ যেকোনো লেনদেন করার একটি অ্যাপস রয়েছে। এটি হচ্ছে Cellfin অ্যাপস। এই অ্যাপটি গুগল প্লে স্টোর কিংবা অ্যাপ স্টোর থেকে ইনস্টল করতে পারবেন। অতঃপর, অ্যাপ ওপেন করে একাউন্ট রেজিস্টার করতে হবে। সেলফিন অ্যাপে ব্যাংক একাউন্ট যুক্ত করার মাধ্যমে ব্যালেন্স চেক করা সহ সকল লেনদেন করতে পারবেন।

সারকথা

ইসলামী ব্যাংক একাউন্ট চেক করার পদ্ধতি নিয়ে এই পোস্টে বিস্তারিত তথ্য শেয়ার করা হয়েছে। ইসলামী ব্যাংকে যাদের একাউন্ট আছে তারা চাইলে উপরোক্ত পদ্ধতিগুলো অনুসরণ করে একাউন্ট ব্যালেন্স চেক করতে পারবেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *