রকেট একাউন্ট নেই এমন নাম্বারে টাকা গেলে করণীয় এবং ভুল রকেট নাম্বারে টাকা সেন্ড করলে কিভাবে ফেরত পাওয়া যায় এসব বিষয় নিয়ে এই পোস্টে বিস্তারিত তথ্য জানতে পারবেন।

ডাচ বাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং সেবা রকেট ব্যবহার করে আমরা অনেকেই প্রতিনিয়ত লেনদেন করে থাকি। লেনদেন করার সময় অনেকেই ভুল করে অন্য নাম্বারে টাকা পাঠিয়ে দিতে পারেন।

আপনি যদি ভুল করে অন্য রকেট নাম্বারে টাকা পাঠিয়ে দেন এবং সেই নাম্বারে রকেট একাউন্ট খোলা না থাকে তবে কিভাবে টাকা ফেরত পাবেন এবং রকেট একাউন্ট থাকলেও কিভাবে টাকা ফেরত পাবেন সেটি জানতে পারবেন এই পোস্টে। তো চলুন, বিস্তারিত জেনে নেয়া যাক।

রকেট একাউন্ট নেই এমন নাম্বারে টাকা গেলে করণীয়

রকেট একাউন্ট নেই এমন নাম্বারে টাকা গেলে রকেট হেল্পলাইনে কল দিয়ে বিস্তারিত জানাতে হবে। তারা যাচাই করে আপনার অভিযোগ সত্য প্রমাণিত হলে যে নাম্বারে ভুল করে টাকা পাঠিয়েছেন, সেই রকেট নাম্বারটি লক করে দিবে। এতে করে, রকেট একাউন্ট না থাকলে টাকা তুলতে পারবে না।

অতঃপর, তারা আপনার টাকাটি ফেরত দিয়ে দিবে। ভুল করে অন্য রকেট নাম্বারে টাকা পাঠিয়ে থাকলে এই পদ্ধতি অনুসরণ করার মাধ্যমে টাকা ফেরত নিতে পারবেন।

রকেট একাউন্ট নেই এমন নাম্বারে টাকা গেলে 16216 নাম্বারে কল দিয়ে অভিযোগ করতে হবে। অভিযোগ প্রমাণিত হলে ভুল করে পাঠানো টাকা ফেরত দেয়া হবে। এই পদ্ধতিতে ভুল নাম্বারে সেন্ড করা টাকা ফেরত নিতে পারবেন।

রকেটে ভুল নাম্বারে টাকা গেলে করণীয়

রকেটে ভুল নাম্বারে টাকা গেলে হেল্পলাইন 16216 কল দিয়ে বিস্তারিত জানাতে হবে। এরপর, তারা উক্ত নাম্বারে থাকা রকেট একাউন্টটি লক করে দিবে। অতঃপর, রকেট একাউন্টের মালিককে টাকার ব্যাপারে জিজ্ঞাসা করা হবে। তিনি যদি নিজের লেনদেন বলেন, তাহলে তাকে প্রমাণ সহ কাস্টমার কেয়ার যেতে বলা হবে।

সঠিক প্রমাণ দেখাতে না পারলে তার একাউন্ট থেকে উক্ত টাকা ফেরত নিয়ে আপনাকে দিয়ে দেয়া হবে। তবে, অভিযোগ করার পূর্বে থানায় গিয়ে একটি সাধারণ ডায়েরি বা জিডি করতে হতে পারে। এরপর, জিডির কপি নিয়ে রকেটের কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে হবে।

এতে করে, তারা আপনার বিষয়টি যাচাই করে সত্যতা প্রমাণ করতে পারলে আপনার টাকাটি ফেরত দিয়ে দিবে। এভাবে, রকেটে ভুল নাম্বারে টাকা গেলে ফেরত নিয়ে আসতে পারবেন।

রকেটে ভুল নাম্বারে টাকা চলে গেলে ফেরত আনবেন যেভাবে

রকেটে ভুল নাম্বারে টাকা চলে গেলে ফেরত আনবেন যেভাবে তার বিস্তারিত পদ্ধতি ধাপ আকারে নিচে উল্লেখ করে দেয়া হয়েছে। চলুন, জেনে নেয়া যাক।

  • প্রথমেই 16216 নাম্বারে কল দিয়ে রকেট কাস্টমার এজেন্টকে বিষয়টি জানাতে হবে
  • রকেট কাস্টমার এজেন্ট বিষয়টি প্রাথমিক বিবেচনা করে উক্ত রকেট একাউন্ট লক করে দিবে
  • নিকটস্থ থানায় গিয়ে একটি সাধারণ ডায়েরি বা জিডি করতে হবে এবং কপি সংগ্রহ করতে হবে
  • জিডির কপি নিয়ে রকেট কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে হবে এবং বিষয়টি জানাতে হবে
  • এরপর, তারা বিস্তারিত যাচাই করে আপনার অভিযোগ সত্য প্রমাণ হলে টাকা ফেরত দিবে

তবে, আপনি যদি জিডি করার পাশাপাশি একজন পুলিশের সহযোগিতা নেন, তাহলে দ্রুত সময়ের মাঝে আপনার ভুল নাম্বারে চলে যাওয়া টাকা ফেরত নিতে পারবেন।

একাউন্ট খোলা নেই এমন নাম্বারে ভুল করে টাকা সেন্ড করে ফেললে বিকাশের ক্ষেত্রে লেনদেনটি ক্যান্সেল করা যায়। কিন্তু, নগদ বা রকেটের ক্ষেত্রে লেনদেন ক্যান্সেল করার উপায় নেই। তাই, কাস্টমার হেল্পলাইনে যোগাযোগ করে অভিযোগ দেয়ার মাধ্যমে বিষয়টি সমাধান করতে হবে।

আরও পড়ুন —

যেকোনো মোবাইল ব্যাংকিং ব্যবহার করে লেনদেন করার সময় ভুল করে অন্য নাম্বারে টাকা চলে গেলে অবশ্যই হেল্পলাইনে যোগাযোগ করে বিষয়টি জানাতে হবে। এরপর, উক্ত নাম্বারে যোগাযোগ করে টাকা ফেরত চাইতে হবে। যদি ফেরত দেয়, তাহলে তো সমস্যা সমাধান হয়ে গেলো। কিন্তু, ফেরত না দিলে জিডি করার পর লিগ্যাল অ্যাকশনে যেতে হবে। তবেই, টাকা ফেরত নিতে পারবেন।

সারকথা

রকেট একাউন্ট নেই এমন নাম্বারে টাকা গেলে করণীয় কী তা নিয়ে এই পোস্টে বিস্তারিত পদ্ধতি শেয়ার করা হয়েছে। এছাড়াও, ভুল করে অন্য নাম্বারে টাকা চলে গেলে কিভাবে টাকা ফেরত পেতে হয় তাও জানতে পারবেন এই পোস্টে। ব্যাংকিং সংক্রান্ত অন্যান্য তথ্য জানতে আমাদের ওয়েবসাইটটি ঘুরে দেখার আমন্ত্রণ রইলো।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *